মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
গোবড়াকুড়া কয়লা ডিপো হালুয়াঘাট উত্তর বাজার থেকে ৩ কি.মি. উত্তরে অবস্থিত । মটর সাইকেল, সিএনজি, অটোরিক্সা ও রিক্সায় যাওয়া যায়।
সাধু আন্দ্রিয়ের মিশন বাস স্টেশন থেকে রিক্সা বাজ অটো রিটক্সার মাধ্যমে যাওয়া যায়। রিক্সা ভাড়া ১৫টাকা লাগবে । অটো রিক্সায় গেলে মধ্য বাজারের ধান মহাল মসজিদে নেমে পশ্চিমে দিকে ৪০০ গজ হেটে যেতে হবে।
শ্রী শ্রী কামাক্ষা মন্দির বাস স্টেশন থেকে রিক্সা বাজ অটো রিটক্সার মাধ্যমে যাওয়া যায়। রিক্সা ভাড়া ২০-৩০টাকা লাগবে । অটো রিক্সায় গেলে গোহাটা মোড় থেকে অটো রিক্সায় উঠতে হবে। ভাড়া ১০ টাকা নিবে। মোজাখালে গ্রামের ৩ রান্তার মাথায় নেমে পায়ে হেটে ৪০০ গজ সামনে গেলেই শ্রী শ্রী কামাক্ষা মন্দির দেখেতে পাবেন।
কড়াইতলী স্থল বন্দর । হালুয়াঘাট বাস স্টেশন থেকে অটো রিক্সা বা মটর সাইকেল যোগে কড়াইতলী স্থল বন্দর যাওয়া যায়।
হাতির বিচরনকৃত পাহাড়। হালুয়াঘাট উত্তর বাজার হতে বর্ডার রোড হয়ে সোজা পশ্চিমে অটো রিক্সা বা মটর সাইকেলে যাওয়া যায়।
গাবরাখালী পাহাড় ইহা হালুয়াঘাট থেকে ১৪ কিমি উত্তর পূর্ব দিকে অবস্থিত। মটর সাইকেল বা মাইক্রোবাসের মাধ্যমে সেখানে যাওয়া যায় ।
সাধু আন্দ্রিয়ের মিশন বাস স্টেশন থেকে রিক্সা বাজ অটো রিটক্সার মাধ্যমে যাওয়া যায়। রিক্সা ভাড়া ১৫টাকা লাগবে । অটো রিক্সায় গেলে মধ্য বাজারের ধান মহাল মসজিদে নেমে পশ্চিমে দিকে ৪০০ গজ হেটে যেতে হবে।
আতুয়াজঙ্গল জাম বিল জল ব্রিজ মটর সাইকেল ভাড়া করে যাওয়া যায়।
কংশ নদী উপজেলা পরিষদ থেকে ১১ কিমি দক্ষিণে অবস্থিত। হালুয়াঘাট হতে বাস, অটো, মটর সাইকেল ভাড়া করে যাওয়া যায়। শর্চাপুর ব্রীজে নামলেই এই কংশ নদী দেখা যাবে। আবার ফুলপুর থেকে সরাসরি বাসে আসা যায়। এই নদীর মাছি নামকরা। এলাকার সবাই এ নদীর মাছ খুব পছন্দ করে।
১০ ধারা মিয়া বাড়ী। ধারা বাজারে নেমে রিক্সা যোগে যাওয়া যা'য়। রিক্সা ভাড়া ১০-১৫টাকা লাগতে পারে।
১১ ঐতিহ্যবাহী কাউলাড়া পুকুর ধারা বাজার থেকে অটো রিক্সার মাধ্যমে ধুরাইল নামতে হবে। ধুরাইল বাজারে নেমে সেখান থেকে অর্ধ কিলোমিটার উত্তরে কাউলাড়া পুকুরটির দেখা যাবে।
১২ বড়বিলা বিল স্থানটি বিশ্বরোডের পাশে হওয়ায় বাস, মাইক্রো বাস, প্রাইভেটকার, সি এন জি, অটো রিক্সা, ভ্যান ইত্যাদি যানবাহন দিয়ে যাওয়া যায়।
১৩ বাউশী ফিসারিজ এন্ড এগ্রো প্রজেক্ট। নাগলা বাস স্টেশনে নেমে রিক্সা, সাইকেল, মোটর সাইকেল, মাইক্রোবাস,বাস ইত্যাদি যানবাহনের মাধ্যমে যাওয়া যায়।
১৪ কাচার খাঁ দীঘি। হালুয়াঘাট উপজেলা পরিষদ থেকে আড়াই কিমি উত্তর পশ্চিমে অবস্থিত। হালুয়াঘাট নালিতাবাড়ি মোড় থেকে রিক্সা ভায়া মাদানি নগর চৌরাস্তা হয়ে উত্তরে নলুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত যেতে হবে। তারপর সাকো পার হয়ে ৬০০গজ পশ্চিমে গেলেই কাচার খাঁ দীঘি দেখা যাবে।
১৫ পশ্চিম গোবরাকুড়া জামে মসজিদ। মসজিদটি শাপলা বাজারের পশ্চিমে অবস্থিত